হ্যাকিং জগতের সবচেয়ে আলোচিত মোবাইলফোন One Plus Series

6
392
one plus one

One Plus যা চীনের সবচেয়ে প্রতিষ্ঠিত মোবাইল ফোন নির্মাতা, মোবাইল ফোন হ্যাকিং জগতের সবচেয়ে বেশি আলোচিত ব্র্যান্ড নামে প্রচলিত। কেনই বা এই ব্র্যান্ডটি কে এত সুনাম করা হচ্ছে তার একটি ইতিহাস আজ আপনাদেরকে বলি।

সেই ২০১৪ সালের কথা অ্যান্ড্রোইড ফোনের হাই কোনফিগারেশোন এবং অসাধারন ফিচার সহ ফোনের দাম তখন প্রচুর, প্রায় ৭০ থেকে ৮০ হাজার টাকার নিচে পাওয়া খুব মুশকিল ছিল।এমন সময় চীনের বিখ্যাত মোবাইল ফোন নির্মাতা OPPO সাবেক ভাইস প্রেসিডেন্ট পিটার লাউ এবং কার্ল পাই মিলে নিজ উদ্যোগে একটি মোবাইল নির্মাণ করে One Plus One নামে। এই ফোনটার অসাধারণ ডিজাইন এবং অস্বাভাবিক কোয়ালিটি বিল্ড সকল মোবাইল নির্মাতাদের খুব চিন্তিত করে, কারন মাত্র ২৫ হাজার টাকাই তখন এই ফোনটি বাজারজাত করে যেখানে এই একি ধরনের কনফিগারেশনের ফোন তার তিনগুন দামে সবাই বিক্রি করছিল। এখন প্রশ্ন জাগে এত কম দামে কিভাবে তারা সেই সময় ৩ জিবি র‍্যাম, দ্রুতগামি প্রসেসোর, ৫.৫ ইঞ্চি হাই কোয়ালিটি ডিসপ্লে এবং দীর্ঘতম ব্যাটারি নিয়ে বাজারজাত করে। তারা তখন ফোনটাকে শুধু কিছু নির্দিষ্ট গ্রাহকদের কাছেই বিক্রি করছিল, ইনভাইটেশন পদ্ধতিতে যাতে করে শুধু সেইসব ভাগ্যবানরাই এই ফোনটা নিতে পারবে। যার জন্যে One Plus One ফ্ল্যাগশিপ কিলার নামে খ্যাতি অর্জন করে এবং মোবাইল ফোন জগতে তার চাহিদা অনেক হতে থাকে। এখন আসি কেন এই ফোনকে হ্যাকিং এর সবচেয়ে আলোচিত ফোন বলা হচ্ছে, ফোনটার নির্মাতা এই ফোনটাকে সাধারন অ্যান্ড্রোইড ভার্সন না দিয়ে এটাতে CyanogenMod OS ব্যবহার করেছে। আমরা যারা অ্যান্ড্রোইড ফোন কে মোড করতে অভ্যস্ত তাদের কাছে CyanogenMod একটি পরিচিত নাম। এই OS টি শুধু সেইসব অ্যান্ড্রোইড ফোনে আছে যাদের রুট অ্যাক্সেস আছে। কিন্তু আপনি One Plus One এ এই OS টি অফিসিয়ালি পাচ্ছেন কোন ধরনের রুট না করেই। যার কারনে আপনি অ্যান্ড্রোইড ফোনের সব ফিচার উপভগ করতে পারছেন।

one plus one

Hacking Android using One Plus

তাই One Plus One একটি বিশেষ ফোন হ্যাকিং এর জন্য এবং তার কথা ভেবে হ্যাকিং পেন্টেস্টিং খ্যাতি নির্মাতা kali linux একটি আলাদা পেন্টেস্টিং টুল বানিয়েছে Kali Net Hunter নামে শুধু মাত্র One Plus One এর জন্য।এখন বলেন এতধরনের সুবিধা যদি কেউ পায় তাহলে কে না নিতে চাবে One Plus One. তাই ২০১৪ কে  মোবাইল বিশ্লেষকদের মতে One Plus One বছর বলা হচ্ছে। One Plus এর আরো নতুন ফোন আছে তাদের কিছু নতুন ফিচার নিয়ে আমি আপনাদের কে আরো কিছু টিউন লিখবো, খুব শীঘ্রয়।

আশা করি আমি আপনাদেরকে কিছু মূল্যবান তথ্য দিতে পেরেছি, যদি আমার টিউন সম্পর্কে কিছু জানার থাকে। আমাকে অবশ্যয় টিউমেন্ট করে জানাবেন। ধন্যবাদ সবাইকে, তথ্যটি সংগ্রহ এই লিংক থেকে।

Comments

comments