Search নিয়ে Facebook Update

0
111
Facebook Update

Social Media এর সবচেয়ে জনপ্রিয় মাধ্যমটির নাম Facebook। আমাদের দৈনন্দিন জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে গেছে এই মিডিয়াটি। এর মাধ্যমে জীবনের প্রতি মুহূর্ত ভাগাভাগি করা যায় অন্যদের সাথে। প্রতিদিন Facebook এর গুরুত্ব বাড়ছে তাই ফেসবুক প্রতিনিয়ত চেষ্টা করছে কি করে আরও ভালো করা যায়। তাই Facebook update করে প্রতিদিন কিছু না কিছু ফিচার বা পরিবর্তন নিয়ে আসার চেষ্টা করছে।

এমনি একটি Facebook update আসতে পারে Profile এর Search Bar এর ক্ষেত্রে। প্রোফাইল খুললেই প্রোফাইল পিকচারের নিচে একটি ছোট ঘর দেখা যায় এটিই মূলত সেই Search Bar। এবার এই ফিচার নিয়ে ফেসবুক পরীক্ষা চালাচ্ছে। একটি সার্চ বার তো রয়েছেই ফেসবুকের, তাহলে নতুন করে আরেকটি অ্যাড করার কারণ কী? এমন প্রশ্ন ইউজারদের মনে আসতেই পারে। নতুন এই সার্চ বার মূলত একটি নির্দিষ্ট পরিসরে তথ্য খুঁজে বের করবে। ফেসবুকের এই ধরণের পরীক্ষা নিরীক্ষা নতুন নয়। ফেসবুকের এক মুখপাত্র জানান, সম্ভবত নতুন Search Bar নয় বরং সার্চ অপশন বন্ধ করা হতে পারে।

 

Facebook Update মানেই নতুন কোন Smart চিন্তা

তিনি এ কথা জানানোর পর অনেক আলোচনা শুরু হয়ে গেছে। অনেকে বলছেন এমনটা হওয়ার প্রধান কারণ, নতুন এই মুল Search Bar এ রয়েছে সার্চের অধিকাংশ কার্যকারিতা। ধরুন আপনি আপনার প্রিয় মানুষটির সঙ্গে ঘটে যাওয়া কোনো মজার পোস্ট খুঁজতে চাইছেন, যেটিতে ‘Fun’ শব্দ আছে। তাহলে আপনার নাম, প্রিয় মানুষটির নাম আর ‘Fun’ শব্দটি নতুন এই সার্চ বারে লিখলেই এ-সম্পর্কিত পোস্ট আপনার স্ক্রিনে চলে আসবে। তবে আলাদাভাবে এই বিষয়টি সামান্য বিভ্রান্তিকর হতে পারে অনেকের কাছেই।

সার্চ সম্পর্কিত Facebook update টি মুলত ফেসবুক মূলত সার্চ করার ফিচারকে আরও উন্নত করার চেষ্টা করছে। এর সঙ্গে Facebook Latest Conversation নামের সুবিধাটি নিয়েও কাজ করছে। এই সুবিধা চালু হলে, কোনো নির্দিষ্ট বা আলোচিত বিষয়ের সাম্প্রতিক Public Post ইউজারের স্ক্রিনে দেখা যাবে।

Summary
Search নিয়ে Facebook Update
Article Name
Search নিয়ে Facebook Update
Description
প্রতিদিন Facebook এর গুরুত্ব বাড়ছে তাই ফেসবুক প্রতিনিয়ত চেষ্টা করছে কি করে আরও ভালো করা যায়। তাই Facebook update করে প্রতিদিন কিছু না কিছু ফিচার বা পরিবর্তন নিয়ে আসার চেষ্টা করছে।
Author
Publisher Name
mobileblog24.com
Publisher Logo

Comments

comments