তৈরি হচ্ছে Facebook Village

0
30
Facebook Village

১ থেকে ১০০ জনকে যদি প্রশ্ন করা হয় আপনি কি সোশ্যাল সাইট এর সাথে জড়িত? অন্তত ৯০ থেকে ৯৫ জন উত্তর দেবে আমি Facebook এর সাথে জড়িত। এই মুহূর্তে পৃথিবীর সব থেকে জনপ্রিয় সোশ্যাল সাইট কি তা আর নিশ্চয় আপনাকে বলে বোঝাতে হবে না। যতদিন যাচ্ছে এর জনপ্রিয়তা কমছে না বরং বাড়ছে। যার জন্যে রোজ নিত্য নতুন ফিচার নিয়ে এসে চমকে দেওয়ার চেষ্টা করে ফেসবুক ইউজারদের।

তবে এবার নতুন কোনও Facebook ফিচার নয়, বরং আস্ত একটা গ্রাম তৈরি করতে চলেছে ফেসবুক। চমকে গেলেন নিশ্চয়? ভাবছেন, ফেসবুক ইউজারদের জন্যে গ্রাম! তবে বলি শুনুন, ভার্চুয়ালে নিজেদের আলাদা জগৎ তৈরি করার জন্যেই এই উদ্যোগ নেওয়া হচ্ছে। এর নাম দেওয়া হয়েছে Facebook Village। মার্কিন যুক্তরাষ্ট্রের মেনলো পার্ক সংলগ্ন স্থানে এই গ্রাম গড়ে উঠবে।

Facebook Village হবে অত্যাধুনিক একটি Community Village

ফেসবুকের এই শহরে থাকবে বাসস্থান, দোকানপাট, ফার্মেসি, হোটেলে এবং ফেসবুকের কর্পোরেট অফিস। এজন্য ইতোমধ্যে ফেসবুক জমিও কিনেছে। ফেসবুক কমিউনিটি পেজে বলা হয়েছে, আমাদের ভিশন হলো একটি ফেসবুক কমিউনিটি তৈরি করা, যেখানে ফেসবুক প্রেমীরা একসঙ্গে সহাবস্থান করবে।

গত দু’বছর ধরে ফেসবুক এই প্রকল্প নিয়ে কাজ করছে। ফেসবুকের চায় ২০২১ সাল নাগাদ এই শহর বাস্তবে রূপ নেবে। ফেসবুকের শহরে ১৫শ বাড়ি ঘর গড়ে উঠবে। এর মধ্যে ১৫ শতাংশ বাড়ি ঘর মিলবে অনেক কম দামে। এসব বাড়িতে ফেসবুক কর্মীরা এক অপরের সঙ্গে সংযু্ক্ত থাকবে।

Comments

comments