অ্যালকাটেল এ৩ এবং পাঁচ ফিঙ্গারপ্রিন্ট

0
3926
Alcatel A3
Alcatel A3

জনপ্রিয় গ্লোবাল ব্র্যান্ড অ্যালকাটেল বাংলাদেশী বাজারে পণ্যের তালিকায় যুক্ত করতে যাচ্ছে নতুন ফোন Alcatel A3। এই ফোনে যোগ করা হয়েছে ৫টি ভিন্ন অ্যাপসের জন্য ৫টি ভিন্ন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যা যেকোন ব্যবহারকারীকে আকৃষ্ট করবে। এছাড়াও আছে ৮ মেগা পিক্সেলের সেলফি ক্যামেরা এবং পেছনে ১৩ মেগা পিক্সেলের ক্যামেরা যা ব্যবহারকারীকে দিবে দারুন ছবি তোলার অভিজ্ঞতা। ফোনটির মূল্য এখনও উহ্য রাখা হয়েছে।

অনেক ফোনে এখন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা যায়, কিন্তু ৫টি ভিন্ন অ্যাপসের জন্য ৫টি ভিন্ন আঙ্গুলের ব্যবহার বেশির ভাগ ফিঙ্গার প্রিন্ট সেন্সর যুক্ত ফোনে দেখা যায় না। বলতে গেলে এই ফিচারটি অন্য যেকোন ফোন থেকে অ্যালকাটেল এ৩ মডেলটিকে আকর্ষনীয় এবং ভিন্ন করে রেখেছে।

ক্যামেরা, ইন্সট্রাগ্রাম, ফেসবুক, হুয়ার্টস অ্যাপ, ম্যাসেঞ্জারের মত বিভিন্ন অ্যাপস খোলা যাবে সরাসরি স্ক্রিন লক থেকেই। ফোনটির হোম বাটনে ভিন্ন ভিন্ন ফিঙ্গার প্রেস করলে ভিন্ন ভিন্ন অ্যাপস কাজ করবে এবং অ্যাপস গুলো খুলে যাবে। তৎক্ষণাৎ সেলফি তুলেও এই ফোনের ফিঙ্গারটিপ অপশনে যুক্ত করা যাবে। ফিঙ্গারপ্রিন্ট ছাড়াও এই ফোনে রয়েছে ই-কম্পাস সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং জাইরো সেন্সর।

আপনার ফিঙ্গারপ্রিন্টটি অবশ্যই আপনার ফোনের জন্য ইউনিক হবে। প্রতিবার নতুন করে প্রেস করা ফিঙ্গারপ্রিন্টকে ফোনের ডাটাতে সংরক্ষিত ফিঙ্গারপ্রিন্টের সাথে মিলিয়ে দেখে। যদি একই ডাটা মিলে যায় তবেই শুধু আপনি পদ্ধতিটি সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবেন।

অনেক ধরনের সেন্সরের ব্যবহার আমরা দেখেছি ইতিমধ্যে। আই ভেরিফিকেশন সেন্সরসহ বিভিন্ন ধরনের সেন্সরের ব্যবহার এখন মোবাইল ক্রেতাদের চাহিদার তালিকায় যোগ হয়েছে। কারন প্যাটার্ন, পাসওয়ার্ড বা অন্য যে কোন নিয়াপত্তা ব্যবস্থার থেকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আধিক নিরাপদ। সেই নিরাপত্তা জোরদারে ৫টি ভিন্ন অ্যাপসের জন্য ৫টি ভিন্ন আঙ্গুলের ছাপ বিশেষ ভুমিকা পালন করছে।

Summary
অ্যালকাটেল এ৩ এবং পাঁচ ফিঙ্গারপ্রিন্ট
Article Name
অ্যালকাটেল এ৩ এবং পাঁচ ফিঙ্গারপ্রিন্ট
Description
জনপ্রিয় গ্লোবাল ব্র্যান্ড অ্যালকাটেল বাংলাদেশী বাজারে পণ্যের তালিকায় যুক্ত করতে যাচ্ছে নতুন ফোন Alcatel A3। এই ফোনে যোগ করা হয়েছে ৫টি ভিন্ন অ্যাপস এর জন্য ৫টি ভিন্ন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।
Author
Publisher Name
mobileblog24

Comments

comments