আইফোন টেনের প্রতিদ্বন্দ্বী গ্যালাক্সি টেন

0
108
Samsung Galaxy 10
Samsung Galaxy 10

মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান অ্যাপল নভেম্বরেই আইফোন টেন বিক্রি শুরু করছে। কিন্তু আইফোন ১০-এর মূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯৯ মার্কিন ডলার। এবার আইফোন ১০-এর পাশাপাশি দাঁড়াতে সামসাং নিয়ে আসছে নতুন ফোন সামসাং গ্যালাক্সি টেন।

সামসাং ইতিমধ্যেই আইফোন ১০ কে টেক্কা দেয়ার মত বেশ কিছু মডেলের নাম ঘোষণা করেছে। এবার গুঞ্জন উঠেছে, আইফোন টেনকে টেক্কা দিতে স্যামসাং বাজারে ছাড়তে পারে নতুন স্মার্টফোন সামসাং গ্যালাক্সি টেন। এই ফোনটির স্পেশাল ফিচার হবে এটি ভাঁজ করা যাবে।

ফোনটির মডেল নম্বর নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। ফোনটির মডেল নম্বর এসএম-জি ৮৮৮ এন০ হতে পারে বলে জানা গিয়েছে। এই “ট্রিপল এইট”  স্মার্টফোনটি নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন ধরনের গুঞ্জন উঠেছে। এটি হতে পারে বহু আলোচিত ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন।

স্যামসাং সম্প্রতি ওয়াই-ফাই এবং ব্লুটুথ নদের জন্য আবেদন করার সময় নতুন ফোনের মডেল নম্বর ফাঁস হয়। এছাড়া দক্ষিণ কোরিয়ার ন্যাশনাল রেডিও রিসার্চ এজেন্সিতে ওই নম্বর দেখা যায়। তাই ধারণা করা হচ্ছে, নতুন এই মডেলটি বাজারে ছাড়ার প্রস্তুতি নিচ্ছে স্যামসাং। বাজার বিশ্লেষকেরা বলছেন,  এটি হতে পারে আইফোন টেনের প্রতিদ্বন্দ্বী সামসাং গ্যালাক্সি টেন।

চার বছর ধরে ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন নিয়ে পরীক্ষা চালাচ্ছে সামসাং। ২০১৩ সালে ‘ইয়োম’ নামে নমনীয় ডিসপ্লের প্রোটোটাইপ দেখিয়েছিল এই প্রতিষ্ঠান। এমনকি গুঞ্জন উঠেছিল এ বছরের জানুয়ারিতে গ্যালাক্সি এক্স নামের নমনীয় স্মার্টফোন বাজারে ছাড়বে সামসাং। তাই বলা যায় “ট্রিপল এইট”  মডেল নম্বরের গ্যালাক্সি টেন হবে আইফোনের প্রতিদ্বন্দ্বী ভাঁজ করার সুবিধাযুক্ত ফোন।

iPhone তথ্য

Comments

comments